All Public examination Results

সকল ধর্ম শেষ হয়ে গেলেও হিন্দু ধর্ম অনন্তকাল থেকে যাবে: তসলিমা নাসরিন








নির্বাসিত ও বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। ধর্ম নিয়ে বিভিন্ন সময় উসকানি-মূলক কথা বলে সমালোচনায় পড়তে হয়েছে তাকে। তার জেরে জন্মভূমি বাংলাদেশও ছাড়তে হয়েছিল এই লেখিকাকে।

সকল ধর্মের সঙ্গেই তাঁর বিরোধ রয়েছে। বিশেষ করে ইসলাম ধর্ম নিয়ে তাঁর খেদ রয়েছে প্রবল। অন্য ধর্মকেও তিনি সমান চোখে দেখেন বলেই দাবি করেছেন বারবার।

আরও দেখুনঃ

এবার আবারও সোশ্যাল মিডিয়া টুইটারে বিতর্কিত পোষ্ট করলেন তসলিমা। তার দাবি হিন্দু ধর্ম কখনও ধ্বংস হবে না। শুধু তাই নয়, অন্য সকল ধর্ম শেষ হয়ে গেলেও হিন্দু ধর্ম অনন্তকাল থেকে যাবে বলে মনে করেন তসলিমা।

ইসলমা ধর্ম নিয়ে বেশী বিতর্কিত কথা বলেছেন তসলিমা। যদিও নিজেকে সবসময়য় নাস্তিক বলেই দাবি করে এসেছেন তিনি। সেই বিষয়টি নিয়েও বিভিন্ন সময়ে সরব হয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। সাফ জানিয়ে দিয়েছিলেন, “আমি নাস্তিক এবং সকল ধর্মের বিরোধী।”

ধর্ম নিয়ে ফের বৃহস্পতিবার রাতের দিকে এই নিয়ে ট্যুইট করেন তসলিমা। তিনি লেখেন, “হিন্দু ধর্মের যাত্রা শুরু হয়েছিল পাঁচ হাজার বছর আগে। অনেক আক্রমণ হয়েছে হিন্দু ধর্মের উপরে। সব সহ্য করেই টিকে রয়েছে এই ধর্ম।” অন্য সকল ধরমের অবলুপ্তি ঘটলেও হিন্দু ধর্ম কখনও ধ্বংস হবে না বলে স্থির বিশ্বাসী লেখিকা তসলিমা। তাঁর মতে, “আমি মনে করি যে অন্য সকল ধর্ম একদিন শেষ হয়ে যাবে। কিন্তু, হিন্দু ধর্ম অনন্তকাল ধরে অক্ষত থাকবে।”

Loading...