All Public examination Results

জয় স্কুলে ভর্তি হবে, কে ভর্তি করাবে শাকিব নাকি অপু?








বাবা-মায়ের বিচ্ছেদের পর স্বাভাবিকভাবে আলোচনায় আছেন আব্রাম খান জয় (শাকিব-অপুর ছেলে)। জয়ের বয়স সবে দুই বছর হতে চলছে। ইতোমধ্যে বাবা-মায়ের বিচ্ছেদ! ছেলের এ অনিশ্চিত জীবনে কে থাকছেন তার সঙ্গে? বাবা নাকি মা? ভরণপোষণ কে করবেন? এমন প্রশ্ন সবার মুখে মুখে। আইন অনুযায়ী সন্তান মায়ের কাছে থাকবে। অপু অবশ্য বলেছেন সন্তানের জন্যই তিনি আবার শোবিজে নিয়মিত হবেন। তিনি শাকিবের কাছে সন্তানের খরচও চায় না।







আরও দেখুনঃ

আইন বলে ডিভোর্সের পরে ছেলে সন্তান সাত বছর এবং মেয়ে সন্তান বয়ঃসন্ধিকাল পর্যন্ত মায়ের কাছে থাকবে। মানে সাত বছর বয়স পর্যন্ত জয় থাকছেন অপুর কাছে। তার পর কী হবে সেটা তখনই জানা যাবে। আর এই সাত বছর অপু ও জয়ের ভরণপোষণের দায়িত্ব বহন করবেন শাকিব খান। তবে শাকিব যদি দায়িত্ব পালন না করেন সে ক্ষেত্রে চেয়ারম্যান সালিশির মাধ্যমে আলাপ-আলোচনা করে বিষয়টি মীমাংসা করতে পারেন। যতদূর জানা যায়, শাকিব ভরণপোষনের টাকা দিচ্ছেন না। শাকিব নিয়মিত ভরণপোষনের টাকা না দিলেও যথেষ্ঠ গুরুত্ব আছে ছেলের প্রতি।







তিনি চান আব্রামকে যেন খুব তাড়াতাড়ি কোন স্কুলে ভর্তি করা হয়। এই বয়সে কোন স্কুল? রাজধানীতে এমন অনেক স্কুল আছে যেখানে এই শিশু বয়সেও বাচ্চাদের বিশেষ যত্ন নেয়া ও শিক্ষা দেয়া হয়। এটা কোন একাডেমিক পড়াশুনা নয়। শিশুদের বিশেষ স্কুল বলা চলে।







কিন্তু শাকিব কিছুদিন আগে এই কথা অপুকে নাকি জানিয়েছিলেন। এখন অপু প্রশ্ন তুলছে কবে বাচ্চাকে স্কুলে ভর্তি করাবে? সে নিজে করাবে নাকি আমি করাবো? বোঝাই যাচ্ছে এ দম্পতি এখনই বাচ্চার পড়াশুনা নিয়ে খুবই সিরিয়াস।

Loading...