All Public examination Results

এইচএসসি পাসেই ব্যাংকে চাকরি, নিয়োগ পাবে ৪৮৫ জন








ক্যাশ সহকারী পদে ৪৮৫ জন লোক চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে পল্লী সঞ্চয় ব্যাংক। অনলাইনে আবেদন করা যাবে ২৯ মার্চ পর্যন্ত। নিয়োগ দেওয়া হবে দেশের ৪৮৫টি উপজেলায়। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১৩ মার্চ বাংলাদেশ প্রতিদিন পত্রিকায়। অনলাইনে পাওয়া যাবে পল্লী সঞ্চয় ব্যাংকের ওয়েবসাইটে (www.pallisanchaybank.gov.bd)। সরাসরি বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে drive.google.com/file/d/ 1IDnSs4cqI_SBLBOijhSk30R-5SUGoIOg/view ঠিকানায় ও goo.gl/HHAXCC লিংকে।

আবেদনের যোগ্যতা
উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই আবেদন করা যাবে ক্যাশ সহকারী পদে। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ থাকা চলবে না। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় গ্রেডিং পদ্ধতিতে কমপক্ষে জিপিএ ২.৮৫ থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। ২৮ ফেব্রুয়ারি তারিখে প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

আরও দেখুনঃ

আবেদন যেভাবে
আবেদন করতে হবে অনলাইনে। psb.teletalk.com.bd/apply.php ঠিকানায় প্রবেশ করে পূরণ করতে হবে অনলাইন আবেদন ফরম। আবেদনের সময় স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে ৩০০ বাই ৩০০ পিক্সেলের রঙিন ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেলের স্বাক্ষর। ছবি ও স্বাক্ষরের সর্বোচ্চ সাইজ হতে হবে যথাক্রমে ১০০ ও ৬০ কিলোবাইট। আবেদনপত্র চূড়ান্ত সাবমিট করার আগে কোনো ভুল তথ্য আছে কি না যাচাই করতে হবে। চাকরিরতদের আবেদন করতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে। বিবাহিত মহিলা প্রার্থীদের স্থায়ী ঠিকানা হিসেবে ব্যবহার করতে হবে স্বামীর স্থায়ী ঠিকানা। নির্দেশনা অনুসারে সব তথ্য পূরণ করে আবেদনপত্র সাবমিট করলে ইউজার আইডি, ছবি ও স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিক্যান্ট কপি দেওয়া হবে। এটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে।

লাগবে যা যা
মৌখিক পরীক্ষার সময় সব ধরনের সনদের মূল কপি দেখাতে হবে। আবেদনপত্রের প্রিন্ট কপি এবং সব সনদের এক কপি ফটোকপি সত্যায়িত করে জমা দিতে হবে। স্থায়ী বাসিন্দা প্রমাণের জন্য স্থানীয় কর্তৃপক্ষের দেওয়া সনদ, মুক্তিযোদ্ধা কোটায় আবেদন করলে তার সনদ, শারীরিক প্রতিবন্ধী, এতিমখানা নিবাসী, উপজাতি, আনসার-ভিডিপি ইত্যাদি কোটায় আবেদন করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেওয়া সনদের এক কপি সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

বেতন ও সুযোগ-সুবিধা
ক্যাশ সহকারী পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ১০২০০-২৪৬৮০ টাকা স্কেলে বেতনসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে। শেখ আখতারুজ্জামান জানান, তিন বছর পরে পদোন্নতির সুযোগ রয়েছে। সিনিয়র অফিসার পর্যন্ত পদোন্নতির সুযোগ রয়েছে একজন ক্যাশ সহকারীর।

যোগাযোগ
আবেদনসংক্রান্ত যেকোনো ধরনের তথ্যের জন্য টেলিটক মোবাইল থেকে যোগাযোগ করা যাবে ১২১ নম্বরে। ই-মেইল করা যাবে [email protected] ঠিকানায়। অথবা সরাসরি যোগাযোগ করা যাবে পল্লী সঞ্চয় ব্যাংক, প্রধান কার্যালয়, রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার (লেভেল-৮), ৩৭/৩/এ ইস্কাটন গার্ডেন রোড, ঢাকা-১০০০ ঠিকানায়।

Loading...