All Public examination Results

‘আর এক মিনিট চললেই এমনটা হতো না’ (ভিডিও)

যত তাড়াতাড়ি পাঠাবে তত ভালো। ফিরে যেতে চাই কিন্তু প্লেনে যেতে খুব ভয় লাগছে। প্লেনটা হঠাৎ ঝাঁকি দিলো। এরপর এটি ভেঙে আগুন ধরে গেলো। আমার পা ও মাথার ডানপাশে আগুন জ্বলছিল। আমি আটক পড়েছিলাম। আমার বের হওয়ার কথা ছিল না। ১২ই মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিধ্বস্ত বিমান থেকে বেঁচে যাওয়া কামরুন নাহার স্বর্ণা একটি গণমাধ্যমকে এভাবে সে দিনের মর্মান্তিক ঘটনার বিবরণ দেন।

কামরুন বলেন, যখন ঘটনা ঘটেছিল তখন বুঝতে পারলাম প্লেনটি বাঁকা। কিন্তু প্লেনটি যে তাৎক্ষনিক বিধ্বস্ত হবে কে জানতো। বাহির থেকে প্লেন দেখতে পেলাম। আর এক মিনিট প্লেনটি ভালভাবে চলতে পারলে এমন হতো না। অনেকে বেঁচে যেতো। তিনি বলেন, শরীরে ব্যথা আছে। তবে মোটামুটি সুস্থ আছি। বাড়িতে গিয়ে ডাক্তার দেখাবো।

১২ই মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে নিহত হন ৫১ জন। ইউএস বাংলার বম্বারডিয়ার ড্যাশ কিউ ৪০০ বিমানটিতে মোট ৭১ জন আরোহী ছিলেন। এতে বিমানের পাইলটসহ সব ক্রু মারা যান। ওই ঘটনায় আহত হন আরও ২০ জন। পরে হতাহতের উদ্ধার করে স্থানীয় কেএমসি হাসপাতাল, নরভিক হাসপাতাল ও ওম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।এদিকে নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের বলেন, চিকিৎসকরা যেভাবে গাইড করবেন সেভাবেই কাজ করার চেষ্টা করবো।

তারা ছাড়পত্র দিলে আহতদের ফেরত পাঠানোর ব্যবস্থা করবো। আহতদের সবাই স্থিতিশীল আছেন। দুয়েক দিনের মধ্যেই তারা চলে যেতে পারবেন। আমরা তাদের পাঠানোর ব্যবস্থা করবো।এরিমধ্যে নেপালে বিমান বিধ্বস্তে আহতদের চিকিৎসা সেবা দিতে সাত সদস্যের একটি মেডিকেল টিম ও পুলিশের অপরাধ তদন্ত বিভাগের(সিআইডি) একটি টিম আজ বৃহস্পতিবার কাঠমান্ডুতে গেছেন। টিম দুইটি ডিএনএ নমুনা সংগ্রহ, ময়নাতদন্ত, আহতাবস্থায় চিকিৎসাধীনদের দেখা ও তাদের চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

ভিডিও-

Loading...